,

কালিয়ায় ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

সোমবার কালিয়া উপজেলার পহরডাঙ্গা ইউনিয়ন পরিষদ চত্ত্বরে ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়।

আসিফ ইকবাল: নড়াইলের কালিয়া উপজেলায় ফ্রি চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে।

সোমবার উপজেলার পহরডাঙ্গা ইউনিয়ন পরিষদ চত্ত্বরে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়।

ভারতীয় কে, ই, সি, ইন্টারন্যাশনাল লিমিটেডের উদ্যোগে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের সহযোগিতায় সকাল ৯ টা থেতে দুপুর ১ টা পর্যন্ত এ ক্যাম্পে চিকিৎসা সেবা দেয়া হয়।
এ সময় চোখের নানা রোগে আক্রান্ত নড়াইল, খুলনা ও বাগেরহাট জেলার ৪৩৭ জন রোগীর বিনামুল্যে চক্ষু পরীক্ষা, ফ্রি চশমা- ওষুধ বিতরণ ও ২৭ জন রোগীর চোখের ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়।

এ ক্যাম্পের উদ্বোধন করেন শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের পরিচালক অধ্যাপক ডা. সাইফুদ্দিন আহমেদ।

এ সময় উপস্থিত ছিলেন কে. ই. সি. ইন্টারন্যাশনাল লিমিটেডের প্রজেক্ট ম্যানেজার সত্যেন্দ অধিকারী, সোস্যাল অফিসার রকিব খান, পহরডাঙ্গা ইউপি চেয়ারম্যান মোল্যা মোকাররম হোসেন, শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষন প্রতিষ্ঠানের মেডিকেল অফিসার ডা. মহর আলী, ডা: দিপা বেপারীসহ ৮ সদস্যের মেডিকেল বোর্ড।

এছাড়া উপস্থিত ছিলেন সুশীল সমাজের প্রতিনিধি ও গণমাধ্যমকর্মীরা।

পহরডাঙ্গা ইউপি চেয়ারম্যান মোকাররম বলেন ‘এ চক্ষু ক্যাম্পের মাধ্যমে অনেক অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষ তাদের চোখের সুচিকিৎসা পেয়েছে।’

কে. ই. সি. ইন্টারন্যাশনাল লিমিটেডের সোসাল অফিসার রকিব খান জানান, দেশের অন্যান্য অঞ্চলের চেয়ে প্রতিকূল আবহাওয়ার কারণে ছানি রোগির সংখ্যা বেশী, এ ফ্রি চক্ষু ক্যাম্পের মাধ্যমে ২৭ জন রোগীকে শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানে নিয়ে গিয়ে বিনামূল্যে চোখের ছানি অপারেশন করা হয়েছে ।

এই বিভাগের আরও খবর